' Tech Earn Tricks : এ্যাডসেন্স ইনকাম বাড়ান আরো ৪টি ধাপে

সোমবার, ২২ জুলাই, ২০১৩

এ্যাডসেন্স ইনকাম বাড়ান আরো ৪টি ধাপে

কেমন আছেন সবাই? আশা করি ভালো। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনার এ্যাডসেন্স এ্যাকাউন্ট এর ইনকাম বৃদ্ধি করা যায় সেই বিষয়ে। তো চলুন, আবার শুরু করা যাক।

১। RSS ফীডে আপনার এ্যাডসেন্স কোড বসান।
ওয়েবসাইট আছে, কিন্তু RSS Feed ব্যবহার করেন না, এমন ওয়েবমাস্টার খুব কমই খুঁজে পাওয়া যাবে। কারণ, RSS ফীড থাকলে সাইটের ভিসিটরদের জন্যে অনেক সুবিধা হয়। এখন থেকে আপনার এ্যাডসেন্স এ্যাকাউন্টটি RSS Feed এর সাথে যুক্ত করে দিন। যেন, কেউ আপনার পোস্ট গুলো পড়তে গেলে গুগলের এ্যাড দেখতে পায়। বিশ্বাস করুন, গত মাসে আমার RSS Feed থেকে ২৭ ডলার এসেছে। RSS Feed কিভাবে এ্যাডসেন্স এ্যাড করতে হবে তা নিচে দেখুনঃ

Step 1: প্রথমে আপনার এ্যাডসেন্স এ্যাকাউন্ট লগ ইন করুন।

Step 2: এবার My Ads বাটনে ক্লিক করুন।

Step 3: এবার বাম পাশের মেনু থেকে Feed ক্লিক করুন।

Step 4: এবার Create new feed unit ক্লিক করুন।

Step 5: এবার অন্যান্য এ্যাড কোড জেনারেট যেভাবে করেন সেই ভাবে করুন। সবার নিচে গিয়ে আপনার Feed এর নামটা এ্যাড করে নিন।

ব্যাস! হয়ে গেলো আপনার RSS Feed এ্যাড বসান।

২। Article Submission সাইটে আপনার Adsense শেয়ার করুনঃ
আমরা অনেকে আমাদের ওয়েবসাইটের SEO এর জন্যে বিভিন্ন আর্টিকেল সাবমিশন সাইটে আমাদের আর্টিকেল সাবমিট করে থাকি। এতে আমাদের সাইটের ব্যাকলিঙ্ক বাড়ে। এখন থেকে আর্টিকেল সাবমিশন করে শুধু ব্যাকলিঙ্কই নয়, সাথে আরনিং করবেন! আপনি এই সকল আর্টিকেল সাবমিশন সাইটে আর্টিকেল সাবমিশনের সময় আপনার এ্যাডসেন্স এ্যাকাউন্ট শেয়ার করলে সেই আর্টিকেলে যে সকল এ্যাড দেখাবে, আর তা থেকে যে ইনকাম হবে সেটা আপনারই হবে। এই ধরণের সাইট গুলো হচ্ছেঃ Hubpages, Xomba, Squidoo, ehow ইত্যাদি। (Squidoo, ehow আপনার এ্যাডসেন্স এর টাকা পেপালের মাধ্যমেই দিয়ে থাকে। অর্থাৎ, ওদের ওয়েবসাইটে আপনার প্রকাশিত লেখা থেকে যে ইনকাম হবে সেটা তারা পেপালের মাধ্যমে দিয়ে থাকে)

 ৩। Google Custom Search বাটনের মাধ্যমে ইনকাম করুনঃ
প্রতিটি সাইটেই সার্চ বাটন থাকে। এখন থেকে আপনি গুগলের কাস্টম সার্চ বাটনটি ব্যবহার করুন। এতে করে কেউ যখন আপনার সাইটে সার্চ দিবে আর কাঙ্খিত জিনিস খুঁজে না পাবে তখন গুগল তার এ্যাড শো করবে। আর যদি / ক্লিক পরে তাহলে আপনার ইনকাম হবে। (সার্চ বাটন দিয়েও যদি ইনকাম করা যায় মন্দ কি??) এক্ষেত্রে আমরা টেকটিউনসের সার্চ বাটনের কথা বলতে পারি। (বিশ্বাস না হয় সার্চ দিয়ে দেখেন!)

৪। Youtube ভিডিও এর মাধ্যমে ইনকাম করুনঃ
অনেকে আছে যারা সাইটে পোস্ট করার সময় ভিডিও ব্যবহার করে থাকে। তাদের বলছি, এখন থেকে আপনারা ভিডিও আপলোড করার পর আপনার Youtube চ্যানেল থেকে গুগল এ্যাডসেন্স একটিভ করে নিন। আর এ্যাডসেন্স থেকেও Youtube কে এ্যাড শো করানোর পারমিশন দিয়ে দিন। এরপর পোস্টে যখন ভিডিও ব্যবহার করবেন তখন সেই ভিডিও তে যে এ্যাডগুলো শো করবে আর ক্লিক থেকে যা ইনকাম হবে সেটা আপনার এ্যাকাউন্ট যোগ হবে।

আশা করি আপ্নারা সবাই এখন থেকে এই সব বিষয়গুলো এপ্লাই করার চেষ্টা করবেন। গুগল যখন সুযোগ দিয়েছে তখন বসে থেকে লাভ কি বলেন? যদি এই পথে আপনার মাশে ৪০ ডলার আসে, তাই বা কম কিসে ?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Please comment this post

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷